বিজয় কণ্ঠ

সকলের কথা সমানভাবে

অবশেষে মুখ খুললেন যশ

টলিউড অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানের থেকে বিচ্ছেদ চেয়ে মামলা করেছেন তার স্বামী ব্যবসায়ী নিখিল জৈন। তবে বিষয়টি নিয়ে শুরু থেকেই চুপ ছিলেন নুসরাত। এদিকে, তিনি অন্তঃসত্ত্বা বলেও খবর প্রকাশিত হয়েছে। নুসরাত কেন নিখিলের সঙ্গে বিয়ে ভাঙছেন না- তা নিয়েও অনেকে কথা শুনিয়েছেন।

এবার নীরবতা ভেঙে শেষে মুখ খুলেছেন এই সাংসদ অভিনেত্রী। তার দাবি, নিখিলকে বিয়েই করেননি তিনি। তাই বিচ্ছেদের প্রশ্নই উঠে না।
তবে এই ঘটনার শুরু থেকেই নুসরাতের প্রেমিক অভিনেতা যশ দাশগুপ্ত চুপ ছিলেন। যাকে জড়িয়ে এত কাহিনি, এবার তিনিও মুখ খুলেছেন। বুধবার সন্ধ্যাবেলা নুসরাত-নিখিল বিতর্কে যেন ফের নতুন ইন্ধন দিলেন এই নায়ক। তার মতে, ‘চালাক মানুষ সমস্যার সমাধান করেন…বুদ্ধিমান এড়িয়ে যান!’ 
এখন প্রশ্ন উঠেছে কাকে চালাক, কাকে বুদ্ধিমান বললেন যশ? কোন সমস্যার কথাই বা জানান দিতে চাইলেন? নাম না করে কাকেই বা বোকা বললেন! যশের করা মন্তব্য থেকে জন্ম নিয়েছে এত প্রশ্ন। যদিও মন্তব্যের পরেই যশ আবারও নিশ্চুপ।

যশের করা মন্তব্য অনুযায়ী, তারকা দম্পতি চালাক হলে নিজেদের মধ্যে মিটিয়ে নেওয়ার চেষ্টা করতেন।  
তার ভাষ্য, বুদ্ধিমান হলে পুরোটাই গোপন করতেন। তার কোনওটাই করেননি নুসরাত-নিখিল। বরং উভয়েই ভাঙা দাম্পত্যকে সামনে রেখে পরস্পরের প্রতি কাদা ছোঁড়াছুড়িতে মত্ত! ভারতের আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে। যদিও যশ মুখ খুললেও আপাতত কোনো কুল-কিনারা হলো না মূল রহস্যের।